রোজ রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, সকাল ৭:৪৮


					
				
সাফল্যের ধারাবাহিকতায় পি, আর, সি ইনস্টিটিউশন, এবার বৃত্তি তালিকায় ২ জন!

সাফল্যের ধারাবাহিকতায় পি, আর, সি ইনস্টিটিউশন, এবার বৃত্তি তালিকায় ২ জন!

ধানসিঁড়ি নিউজ।।২০২০ এস,এস,সি ও সমমানের পরীক্ষায় মোট ১২৫ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। সেখানে গোল্ডেন A+সহ GPA 5 পেয়েছিল ৬ জন এবং পাশ করেছিল মোট ১০৪ জন। মোট পাশের হার ছিল ৮৩.২% যা বরিশাল বোর্ডের গড় পাশের চেয়ে বেশি ছিল।

তারি ধারাবাহিকতায় বরিশাল শিক্ষা বোর্ডের ২০২০ সালের এস, এস, সি পরীক্ষায় পি, আর, সি ইনস্টিটিউশন হতেও যথাক্রমে দুইজন মেধা বৃত্তি অর্জন করেন। বৃত্তি প্রাপ্ত দুজন হলেন রাবিনা আক্তার রশ্মি ও মোসাঃ রাঈদা ।

উল্লেখ্য চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে বরিশাল বোর্ডের ১ হাজার ৫১৩ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। এদের মধ্যে ১০৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৪০৪ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। মঙ্গলবার (২৫ আগস্ট) বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে বরিশাল শিক্ষা বোর্ড।

চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। জিটুপি বা ইএফটির মাধ্যমে সরাসরি শিক্ষার্থীদের অ্যাকাউন্টে বৃত্তির টাকা পৌঁছে দেয়া হবে।

জানা গেছে, মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককলীন ৯০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২০-২০২১ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

জিপিএ-৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ নিয়মিত শিক্ষার্থীদের মেধাবৃত্তি দেয়া হবে। বোর্ডের আওতাধীন প্রতি উপজেলার দুইজন ছাত্র ও দুইজন ছাত্রীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। আর মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানাতে একজন ছাত্র ও একজন ছাত্রীকে এলাকা কোটা অনুসারে সাধারণ বৃত্তি দেয়া হবে।

বিদ্যালয়ের এই সাফল্যে সন্তোষ প্রকাশ করে সাবেক চেয়ারম্যান ও কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল ইসলাম হাওলাদার, শিক্ষক এবং শিক্ষার্থী সকলকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানান। পাশাপাশি ভবিষ্যতেও উক্ত ফলাফল ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৮২২৮১৫৭৪৮

Md Saiful Islam